মিরপুর টেষ্ট : সাকিবকে নিয়ে শংকা

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৮, ২০২২ সময়ঃ ২:১২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১২ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

ভারতের বিপক্ষে ওডিআই সিরিজে চলতি মাসের ৭ ডিসেম্বর মিরপুরের উইকেটে দ্বিতীয় ওয়ানডেতে পিঠে আঘাত পেয়েছিলেন সাকিব আল হাসান। ভারতীয় পেসার উমরান মালিকের বাউন্সারে পিঠের সেই আঘাত থেকে সাকিব এখনও পুরোপুরি সেরে উঠেননি। এ কারণেই ২২ ডিসেম্বর থেকে ঢাকা টেষ্টে তাঁকে দলে পাওয়া নিয়ে শংকা জেঁগে উঠেছে। কারণ সাকিব প্রসঙ্গে নিশ্চিত করতে পারলেন না দলের প্রধান কোচ ডমিঙ্গোও।

চট্টগ্রাম টেষ্ট চলাকালেই পিঠের আঘাতের জায়গায় সাকিব ব্যথা অনুভব করছেন। যদিও আগে থেকেই ব্যাথা থাকায় চট্টগ্রাম টেস্ট খেলা নিয়েই সংশয় ছিল। কিন্তু শেষ অবদি সেই সংশয় কাটিয়ে ম্যাচ খেললেও অলরাউন্ডার সাকিবকে পাওয়া যায়নি। বল করতে পারলেন না আগের মতো।

প্রথম ইনিংসে মাত্র ১২ ওভার বোলিং করলেও দ্বিতীয় ইনিংসে বলের ধারে কাছেও যাননি সাকিব! এই টেস্টে কেবল দ্বিতীয় ইনিংসে কেবল সাকিবের পারফরম্যান্স পাওয়া গেছে। শেষ দিনে তার টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিং কেবল স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের আনন্দ দিয়েছে। ফিল্ডিংয়ে শরীরী ভাষাতেও ফুটে উঠেছে অস্বস্তির ছাপ। এই অবস্থায় আগামী ২২ ডিসেম্বর ঢাকা টেস্টে অলরাউন্ডার সাকিবকে পাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে।

চট্টগ্রাম টেস্টের আগের দিন নিয়মিত সংবাদ সম্মেলনে আসার কথা ছিল সাকিবের, কিন্তু তিনি আসেননি। টেস্টের শেষ দিনেও সাকিবের আসার কথা ছিল। এদিনও তাকে পাওয়া গেলো না। টেস্ট পূর্ব সংবাদ সম্মেলন সামলানো প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এলেন ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলন সামলাতে!  সেখানেই ডমিঙ্গোর কাছে জানতে চাওয়া হয় কাঁধ ও পাঁজরের চোটে ভুগতে থাকা সাকিব কি ঢাকা টেস্টে খেলবেন?

স্পষ্ট করে কিছু না বললেও ডমিঙ্গোর কথায় স্পষ্ট ঢাকাতেও অলরাউন্ডার সাকিবকে পাওয়া যাচ্ছে না, ‘আমি এখনও শতভাগ নিশ্চিত নই, সে (মিরপুর টেস্টে) বোলিং করতে পারবে কি না। তবে অবশ্যই ব্যাটসম্যান হিসেবে খেলতে পারবে। এটি অবশ্যই আমাদের জন্য চিন্তার কারণ। কারণ সে একজন অলরাউন্ডার। আমাদের একজন অলরাউন্ডার প্রয়োজন। আমাদের আগামী ২-৩ দিন তাকে পর্যবেক্ষণ করতে হবে। এই মুহূর্তে সে ব্যাটসম্যান হিসেবে খেলার জন্য ফিট আছে।’

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G